ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী 

সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী 

জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৫ দিনের সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৯ মে) সকাল ১০টার পর প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ভিভিআইপি ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে লন্ডনের স্থানীয় সময় ৬টা ২০ মিনিটে সফরসঙ্গীদের নিয়ে হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের পথে রওয়ানা হন সরকারপ্রধান। সেখানে প্রধানমন্ত্রীকে বিদায় জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

ত্রিদেশীয় সফরে গত ২৫ এপ্রিল সকাল ৭টা ৫৬ মিনিটের দিকে জাপানের টোকিওর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। ওইদিন মন্ত্রিপরিষদের সদস্যরা ছাড়াও আওয়ামী লীগের শীর্ষ নেতারা বিমানবন্দরে তাকে বিদায় জানান।

পরে একই দিন টোকিওর স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ চার্টার্ড ভিভিআইপি ফ্লাইটটি (বিজি ১৪০৩) হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই সময় জাপানের পক্ষ থেকে বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা ছাড়াও রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয়।

সফর শেষ,ঢাকা পৌঁছেছেন,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত